বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৩

নতুন জ্বালা, হ্যালো বন্ধুরা আমি …

১. ৩৩৩৩ থেকে কল আসলো! হ্যালো বন্ধুরা আমি তোমাদের প্রিয় হৃদয় খান বলছি… তোমরা যদি আমার সাথে কথা বলতে চাও দেখা করতে চাও তাহলে আমাকে কল করো ৩৩৩৩ এই নম্বরে!

২. ও প্রিয়া ও প্রিয়া তুমি কোথায় ….  প্রিয় গ্রাহক আপনি যদি এই গানটি কলার টিউন করতে চান / বন্ধুকে পাঠাতে চান / ওয়েলকাম টিউন করতে চান/ মোবাইলের রিং টোন হিসাবে ব্যবহার করতে চান তাহলে এই এই এই ধাপের কাজগুলু করুন। মাসিক চার্জ প্রযোজ্য; বিস্তারিত পত্রিকায় দেখুন! ব্যাস  এমন # চাপা আর * চাপার ফাঁদে অনেকেই ইচ্ছে করে আবার অনেকেই অনিচ্ছাকৃতভাবে পা দিচ্ছেন! এদের মধ্যে বয়স্ক মানুষগুলু  অজান্তেই কাজটি করে থাকেন! তারপর বলেন দূর প্রতি মাসে আমার মোবাইল থেকে টাকা কেটে নিয়ে যায়! কে যেন একটা ফোন দিয়ে আমাকে গান শুনায় কোন কথা বলে না!


৩. কিছু মনে করবেন না আপু – আমরা কি জানতে পারি আপনি কোন মোবাইল অপারেটর এর সিম ব্যাবহার করেন! যদি গ্রামীণ ফোন গ্রাহক হন তবে কয়েকটা প্রশ্ন করবো! হুম আমি আমি গ্রামীণ ফোন গ্রাহক! আপা আপনার মোবাইল নম্বরটা প্লিজ!  আপনারা কে? আই ডি কার্ড দেখান! হুম একটি ইভেন্ত ম্যানেজমেন্ট থেকে এসেছে! বাহ্‌ এর পর আমাকে ফোন এসএমএস দিয়ে জালাবেন এই তো? না না আপা! বেশী হলে একটি কল যাবে আপনার ফোনে আমাদের অফিস থেকে। শুধু জানতে যে আমরা কাজটি করেছি কি না! তবে সবাইকে ফোন দেয় না। এই তালিকায় আপনি নাও থাকতে পারেন। বাহ্‌! তারপর! আপা  পুরু নাম, বাসার ঠিকানা বলবেন! ওরে বাবা আমার সব আপনাকে দিতে হবে! আমার নিরাপত্তা নিয়েই সংশয় জাগল! দুঃখিত ভাইয়া সাহায্য করতে পারলাম না! নিজের বিস্তারিত দিতে আমি অনিচ্ছুক!
কোথাও ফোন নম্বর দিতে গেলে চিন্তা ভাবনা করে দেয়া দরকার। নইলে নানারকম বিড়ম্বনায় পরতে হয়!

শুধু একটি দিনের উদাহরণ দেই একজন গ্রাহকের-
সকাল ১০ টায় – স্বপ্ন থেকে এসএমএস এসেছে দারুন অফারের

১২.১০ মিনিটে এসেছে – জিপি স্টার থেকে – গোল্ডেন সিম ৬৮% কমে কেনার অফার

১.০০ মিনিটি এ এসেছে  কিউবি থেকে – ঈদে তোলা ছবি নিয়ে প্রতিযোগিতা এবং জিতলে দুবাই যাওয়ার লোভনীয় অফার

৪.০৮ মিনিটে এসেছে প্রিন্স বাজার থেকে ঈদ শুভেচ্ছা!

এমন করে প্রতিদিন কল, এসএমএস নিয়ে আর কতো বলবে! আর কত জ্বালাবে!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন