বুধবার, ২৪ জুলাই, ২০১৩

ব্লগার কে এবং কারা?

বদলে যাও বদলে দাও মিছিল কি একটা ব্লগ সাইট? এখানে যা কিছু লিখা হয় এগুলোই কি ব্লগ লেখা? যারা লিখেন তারাই কি ব্লগার? তবে তুমিও তো ব্লগার! তুমি লিখা লিখি ছেড়ে দাও। দরকার নাই অযথা এসব লিখে খাল কেটে কুমীর আনার। এমন সব কিছু প্রশ্ন এবং অবস্থার মুখোমুখি হয়েছি হচ্ছি বেশ কিছুদিন যাবত। আমি নিজেও যে আতঙ্কিত ছিলাম না এবং এখনও যে নই তা কিন্তু নয়!
আমি আসলেই জানতে চাই, বুঝতে চাই ব্লগার কারা? এবং কাদেরকে নিয়ে এত মাতামাতি? তারা এমন কি সব লিখে? আমি বদলে যাও বলদে দাও সাইট ছাড়া কোথাও লিখালিখি করি না। কোন ব্লগ সাইট পড়িও না।  আগ্রহ সময় কোনটাই নাই। তবে সম্প্রতি ” ব্লগার “ কথাটা এত বেশি শুনছি যে কাদেরকে নাস্তিক ব্লগার বলা হচ্ছে জানার আগ্রহ হচ্ছে।
আমি লেখকদের মত লিখালিখি পারি না। বুঝিও না। শুধু স্বাধীন চিন্তায় চেষ্টা করি কিছু লিখতে ও পড়তে! নিজের ভিতরে আশে পাশের কিছু অভিজ্ঞতা বিনিময় করতে বা জানাতে আমি এখানে লিখি এবং বদলে যাও বদলে দাও ব্লগ আমার আনাড়ি লিখাগুলো প্রকাশ করেন বলে প্রতিদিন টুকটাক লিখা লিখি করার দুঃসাহস করি শত ব্যস্ততা ও নানা ঝামেলায় থাকি আমি। অনেক ধন্যবাদ আমার পক্ষ থেকে বদলে যাও বদলে দাও মিছিলকে। একদিন আমি হয়তো থাকব না। থেকে যাবে বদলে যাও বদলে দাও আর্কাইভ আমার লিখাগুলো।উত্তর প্রজন্ম পড়বে আমার কথা এ চিন্তাগুলো।
একদিন সুধা হারিয়ে যাবে সকলের মাঝ থেকে হারাবে না কেবল বদলে যাও বদলে দাও আর্কাইভ থেকে।
০৭-০৪-২০১৩
রবিবার

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন