বুধবার, ২৪ জুলাই, ২০১৩

রাস্তায় শত শত ছাইরঙ প্রাইভেট সিএনজি অটোরিক্সার রহস্য

আমরা কি কেউ জানি এই রহস্যের কারন? কেন কিভাবে বেড়ে গেল এত ব্যক্তিগত অটো রিক্সা ?

বাসা থেকে বের হলেই সবুজ থেকেও বেশি দেখা যায় ছাই রঙের প্রাইভেট সিএনজি অটোরিক্সা ! শুরুতে ভেবেছিলাম হয়ত মালিকপক্ষই নিজের প্রয়োজনের ফাঁকে বাড়তি আয়ের পথ খুঁজে নিয়েছে অথবা গাড়ির মালিককে নির্ধারিত গন্তব্যে পৌঁছে দিয়ে চালক বোনাস ভাড়া উপার্জনে যত্রতত্র যাত্রী তুলছে! কিন্তু গতকাল জানলাম আসল তথ্য ! যা অটোরিক্সা চালকরা মিটার ব্যবহার থেকে পুরাপুরি রেহাই পেতে, বাড়তি ভাড়া আদায় করে নিরাপদে রাস্তায় চলাচল করতে সবুজ অটো সিএনজি গুলোকে ছাই রঙ-এ পরিনত করে সাধারন যাত্রীদের ধোঁকা দিয়ে বোকা বানিয়ে একটা মহল দিব্যি ব্যবসা চালিয়ে যাচ্ছে । যেটা দেখার কেউ নাই । ট্রাফিক পুলিশের সামনেই এগুলো ঝাকেঁ ঝাকেঁ চলছে! ওদের কাছে নিশ্চয়ই হিসাব আছে কোনগুলি বানিজ্যিক ট্রন্সপোর্ট আর কোনগুলি প্রইভেট?

আমরা সাধারন যাত্রীরাও গন্তব্যে পৌঁছাতে ঐসব অসৎ চালকদের সাহায্য করছি মিটার চুক্তিতে না চলেও বলছি আমরা মিটার এ যাচ্ছি। নইলে যে সোনার হরিন সিএনজি আমি পাবনা । পারবোনা পৌঁছাতে আমি আমার গন্তব্যে !
আজ যেদিকে তাকাই শুধু দুর্নীতি আর নিত্যনতুন সব কৌশল আবিস্কার! নতুনরূপে দুর্নীতির নানাপথ বের করার চাতুর্য। কিন্তু বিষবাষ্প থেকে মুক্তির পথ কি কারো জানা আছে? আমরা কেউ কি ভাবছি? এগিয়ে আসছি? একটি বৃহত্তর জোট হয়ে …?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন