বুধবার, ২৪ জুলাই, ২০১৩

পুলিশ ও ট্রাফিক পুলিশ !!!!

গতকাল সন্ধ্যায় অফিস শেষ করে ক্লাস এ যাচ্ছিলাম। গুলশান-২ বাজার এর পাশ দিয়ে আমি রিক্সাযোগে গুলশান-২ এর ৯৪ নম্বর রোড়ের এর মাথায় যাব। কিন্তু এসে দেখি একগাদা রিক্সাও আছে কিন্তু রিক্সার বসার আসন গুলো নাই… সব কেড়ে নিছে ট্রাফিক পুলিশ!তাদের অন্যায় হল অবৈধ পাকিং! কিন্তু রিক্সাগুলো ঐ জায়গাতেই স্থির দাঁড়িয়ে আছে! এর মানে কি ?? আইন অমান্য করা হয়েছে বলে শাস্তি স্বরূপ পেসেঞ্জার আসন নিয়ে যাওয়া এবং ১০০/৫০ টাকার বিনিময়ে আসন গুলো ফিরায়ে দেয়া?? একজন রিক্সাচলক কঠোর পরিশ্রম করে দিনে কত টাকাই বা আয় করে?

অদ্ভুত ব্যাপার হলো, পাশেই দাঁড়ানো ছিল বেশ কয়েকটা প্রাইভেট গাড়ি , অটোরিক্সা ও ট্রাক! এদের কোন দোষ নাই! কারন এদের মালিক টাকা ওয়ালা। অনেক ক্ষমতাধর। আইনে বন্দি হলো একজন পরিব দিনমজুরের জীবন! যে দিন আনে দিন খায়! তার কাছে থেকেই কেড়ে নিল ঘাম ঝড়ানো সারাদিনের উপার্জিত অর্থগুলো !

গাড়িতে উঠে দেখলাম ভাড়া দেয় নাই একজন পুলিশ ! সুপারভাইজার গাড়ির চলক যাত্রী গুনে ! যাত্রী ৯ জন আর একজন পুলিশ! এর মানে হলো পুলিশ-এর ভাড়া মাফ! আহ্ কত মজা !পুলিশ কি আমাদের মত সাধারন মানুষ? তাদেরকে যাত্রী হিসেবে ধরা হয়না।

পুলিশ দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। তারা রাষ্ট্রীয় পোশাক পড়ে প্রতিদিন প্রকাশ্যে সাধারন মানুষের সামনে এত নোংরা কায়দায় ঘুষ খাচ্ছে! আমরা কি করে পুলিশকে সম্মান করবো? তাদের নীতিনৈতিকতা বলে কিছুই অবশিষ্ট নাই। আমরা কেবলই এদের ঘৃণাই করতে পারি …।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন