বুধবার, ২৪ জুলাই, ২০১৩

শিশুদের বিনোদনের জন্য আলাদা বাংলায় টি ভি চ্যানেল চাই ।।

শহরের বাচ্চাদের বিনোদন বলতেই হলো কম্পিউটার গেমস , ঘরে খেলনা নিয়া বসে বসে খেলা। স্কুল-এ নাই খেলার মাঠ। পার্ক তো নাই বললেই চলে। যাও আছে সব সময় সেখানে যাওয়া সম্ভব হয়না নানা ব্যস্ততার কারনে। বাধ্য হয়েই আমরা আমাদের বাচ্চচদের ঠেলে দেই হয় টিভি না হয় কম্পিউটার এর দিকে। এমতাবস্থায় আমরা কতটুকু নিরাপদ এবং সন্তুষ্ট আমাদের দেশিয় টি ভি চ্যানেল গুলুর তৈরি কৃত বাচ্চদের অনুষ্ঠান এর মান নিয়ে ?? কয়টা অনুষ্ঠান ই বা আছে?? কখন হয়?? কোন চ্যানেল এ হয়??

আমার দেশে নিউজ চ্যানেল এ ছড়াছড়ি । যদিও ওগুলোতে মেগা ধারাবাহিক, খবর প্রতি ঘণ্টায় ঘনটায়, টক শো ইত্যাদি দে ছড়াছড়ি। কালে ভদ্রে নানা উপলক্ষে দেয়া হয় একটা দুটা বাচ্চাদের অনুষ্ঠান !! যা আমরা অনেক বাবা মা’ই জানি না কখন কোন চ্যানেল এ হচ্ছে। আদৌ কি হচ্ছে?? যে অনুষ্ঠান গুলো হয় সে গুলোর মান যে খুব ভাল সেটাও কিন্তু আমরা বলতে পারিনা। নাম মাত্র বাচ্চাদের অনুষ্ঠান!!!

আমি একজন ভুক্তভুগি মা। শত চেষ্টা করেও পারছিনা আমার বাচ্চার মুখ থেকে হিন্দি ভাষা বলা বন্ধ করতে কিংবা হিন্দি চ্যানেল দেখা থেকে বারন করতে। কারন তাইলেই আমার ছেলে ডুবে যাবে বাংলা মেগা ধারাবাহিক নাটক, যেখানে চলে পারিবারিক কলহ, কিংবা আজে বাজে ভাষায় দেয়া একগাদা গালি দেয়া বাংলা সিনেমায়।

আমরা কি পারিনা বাচ্চদের জন্য আলাদা এতটা টি ভি চ্যানেল তৈরি করতে ?? যেখানে সব ধরনের অনুষ্ঠান থাকবে!!! এতে আমরা একটু হলেও হাফ ছেড়ে বাঁচতে পারি এবং রক্ষা পেতে পারি হিন্দি ভাষায় তৈরি করা কার্টুন থেকে, আমাদের বাচ্চাদের মুখে আসবে হিন্দি ভাষা। আমাকে ডাকবেনা মাম্মি বলে! সরকারের কি কোন দায়িত্ব নেই এমন সংকটে?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন