বুধবার, ২৪ জুলাই, ২০১৩

বিষাক্ত ফাস্ট ফুড: সবাই সাবধান !

গতকাল রাতে বাসায় ফিরে দেখি এটা বক্স এ দুই টুকরা চিকেন ফ্রাই। যা আনা হয়েছে ঢাকার নামকরা একটা ফাস্টফুড দোকান থেকে! খাওয়াটা পেয়ে আর লোভ সামলাতে পারলাম না। কারন রাত তখন ১০টা এবং আমি খুব ক্ষুধার্ত। বেশ!প্যাকেট থেকে একটু মুরগি ভাজা কামড়িয়ে খেতে শুরু করলাম! হঠাৎ খেয়াল করলাম জিভ কি যেন আটকে গেল! অনেটা মাংসের চর্বি জমে গেলে যেমন লাগে!…… বুঝলাম চিকেনফ্রাই গুলো ফ্রেস তে দিয়ে ভাজা হয় নাই! ডালডা/ পামওয়েল এমন কিছু দিয়ে ভাজা হয়েছে যা স্বাস্থ্যসস্মত না!!!! আমরা দোকানে গিয়ে গরম খাবার খাই বলে তখন সেটা টের পাইনা !! কিন্তু গতকাল আমি টের পেলাম পুরোপুরি!

তাছাড়া খাবারে তেলাপোকা , ছত্রাক জাতীয় নমুনা এর আগেও পেয়েছি !

একবার টিভি’তে দেখেছিলাম ফাস্টফুড এর দোকান গুলোতে নাকি চিকেন ভাজে মবিল দিয়ে মচমচে হওয়ার জন্যে।
টাঁকা দিয়ে নামকরা ভালো দোকানে যাই ভালো খাবার কিনে খেতে! এটা কি ভালোর নমুনা? কিন্তু আমাদের খাবার ব্যবসায়ীদের মনভাব এতো বিক্রিত কেন? কিভাবে তারা এটা করতে পারে? দেশের মানুষের জীবন নিয়ে তারা এত ভয়ানক কাজ করে বেড়াচ্ছে আর দেশের সরকার নিরবে ঘুমাচ্ছে? তাহলে কে এইসব অপরাধের বিচার করবে? কবে বন্ধ হবে খাদ্যে ভেজাল দেয়ার খেলা??

বাসায় এখন আর নকল ফল কিনে সাজাতে হয়না ! বাজার থেকে আসল অ্যাপেল , কমলা, কলা ইত্যাদি কিনে রেখে দিলে কখনো এগুলি নষ্ট হবেনা !!! হয়না …। প্রিয় পাঠক আপনারাও এটা পরীক্ষা করে দেখতে পারেন !!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন