বুধবার, ২৪ জুলাই, ২০১৩

রাস্তায় বের হলেই ভয়ে বুক কাঁপে !!!!

সকালে বেলা ছেলেকে স্কুলে দিতে রিক্সা দিয়ে যাত্রা শুরু করলাম। পুরোটা পথ জুড়ে ছেলে’কে বুকে আলে চেপে ধরে কাঁপতে কাঁপতে স্কুলে গেলাম। স্কুল থেকে ফিরলাম ঐ একই আতঙ্ক বুকে নিয়ে। আজ আমার অফিস নাই তাই নিজেই ছেলেকে স্কুলে এ নিয়ে যেতে পেরেছি। কিন্তু দিন গুলো যায় আমার ছোট বোনের সাথে!

আমার এই কাঁপা কাঁপিতেও জনাব ঘাতক বাস ট্রাকের চালক চাপা দিতে চাইলে আমার কিছুই করার থাকবেনা। আমি সর্বসান্ত হব। আমাকে নিয়ে লেখালেখি হবে। কিন্তু আমার পরিবার যে মানুষটিকে হারিয়ে ফেলেছে তারা কি নিয়ে বাঁচবে?? কেউ কি পারবো বা কেউ কি পারে হারিয়ে যাওয়া মানুষটিকে ফিরে পেতে?? আমরা কি করেছি? কি বা করতে পারবো? কিছুই না!!!! প্রতিদিন হাজারও পরিবার তারা তাদের প্রিয়জন হারায়ে কাঁদছে। কিন্তু যে বা যারা কিছু করতে পারে তারা কেন চুপ মেরে বসে থাকে আর তদন্ত কমিটি গঠন করে বছরের পর বছর কাটায়ে দিচ্ছে??…আমরা কি আদৌ একটা নিরাপদ সড়ক পেতে পারি?? একজন অভিজ্ঞ চালক?? পরিবহন সেক্টরের দুর্নীতিমুক্ত এটা দেশ??

আমি জানি না আমার আগামিকালের সকালটা কিভাবে শুরু হবে?? বাইরে বের হতে আমি খুব ভয় পাই…।। আমার একাধিকবার সড়ক দুর্ঘটনার বাজে অভিজ্ঞতা আমাকে অনেক বেশি ভীতু দুর্বল করে তুলেছে!! এই মানসিক যন্ত্রণার থেকে মুক্তি কি করে পাব?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন