বুধবার, ২৪ জুলাই, ২০১৩

যানজট নিরসনে পদক্ষেপ হল মিশুক চলাচল বন্ধ !

অটোরিক্সা মিসুক বন্ধের এই হাস্যকর পদক্ষেপের বিরুদ্ধে আমি । এই পরিবহনটি সাধারন গরিব মানুষের বাহন। আমরা যদি একটু ভেবে দেখি একটা মিশুক রাস্তায় কতটুকু জায়গা দখল করে আর একটা প্রাইভেট কার কতটুকু জায়গা দখল করে? রাস্তায় পয়সাওয়ালা লোকেরা রাজার হালে চলাচল করবে আর আমাদের মত সাধারন মানুষের উপর চাপিয়ে দিবে যানজট নিরসনের সকল দায়ভার ??

রিক্সা বন্ধ , মিশুক বন্ধ, হলুদ ট্যাক্সিক্যাবতো নাই বললেই চলে । আছে ভাঙ্গাচুড়া জরাজীর্ণ কালো ট্যাক্সি আর সবুজ রং এর সিএনজি অটোরিক্সা! রাস্তায় সিএনজি’তো এখন সোনার হরিণ আর গগনচুম্বি টাকা আব্দার ! তাহলে সাধারন মানুষের জন্য বাকি রইল একমাত্র লোকাল বাস বা মুড়ির টিন! কারন সুবিধামত উঠতে নামতে হলে তো লোকাল বাস এর বিকল্প নাই !! কিন্তু আই বাস গুলোতে আদৌ কি চড়া যায়? সবাই কি চড়তে পারে??

ভি আই পি’রা যাবে তাই হঠাৎ করেই রাস্তা বন্ধ । আমাদের নির্বাচিত প্রতিনিধিরা আমাদের আটকে রেখে নিজে পার হয়ে যান যানযট মুক্ত একটা রাস্তা দিয়ে ! কিন্তু তার জন্য যে সময়টুকু সবগুলো যানবাহন অটকে থাকে তার পরে ছেড়ে দেবার পর সারাদিনের জন্য ঐ রাস্তায় কঠিন জ্যাম লেগে থাকে।

মাননীয় জনগনের প্রতিনিধিবৃন্দ আপনাদের নিরাপত্তা দরকার আছে বুঝলাম আর আমাদের মত সাধারন মানুষদের কি জীবনের কোন মূল্যই নাই আপনাদের কাছে ?

যানজট নিরসন মানে সাধারন জনণের উপর চাপিয়ে দেয়া হচ্ছে একটা কঠিন দূভোগপূর্ণ জীবন !!!
বেশি বলে কি হবে ?? কে শুনবে আমাদের কথা !!! ৫০ হাজার পারিবার আজ বেকার কারন মিশুক চালকদের বিকল্প কাজের বন্দবস্ত না করেই এই ধরনের পদক্ষেপ কতটাযৌক্তিক ?? কত টা কার্যকর, কতটা মানবিক এটা কি কেউ ভেবে দেখেছে??!!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন