বুধবার, ২৪ জুলাই, ২০১৩

একটা সাবজেকট পেলে আমরা আলোচনা করতে হুমড়ি খেয়ে পড়ি !!!!!

আমরা আলোচনা ও তদন্ত কমিটি গঠনে খুবই পারদর্শী । কিন্তু কাজের কাজ কতোটা বাস্তবায়ন হল আমরা কি আদৌ জানি ?? কি পেয়েছি?? কি দেখতে পাচ্ছি ?? কি হচ্ছে ?? শুধু শুধু পর্যালোচনা আর বিশ্লেষণধর্মী আলোচনা করা আমাদের নেশা এবং পেশাতে পরিণত হয়ে গেছে ।

ইভ টিজিং শব্দটা শুনতেই গা কেমন রি রি করে উঠে। কি একটা সাবজেক্ট যেটা আমাদের এখন একটা জাতীয় সমস্যা হয়ে গেছে । এটাকে বন্ধ করা কি খুব কঠিন কাজ? রাষ্ট্র আন্তরিকভাবে চাইলে খুব সহজেই এর সমাধান করতে পারে। ইসলাম, নারীদের পর্দা, পারিবারিক শিক্ষা, ইত্যাদি কত কি না উঠে আসছে সমাধানে !! কিন্তু আমাদের সকলের যে নৈতিক ও চারিত্রিক অবক্ষয় হয়ে গেছে সেটা থেকে কি আমরা বের হয়ে আসতে আদৌ পেরছি?? পারব?? কিভাবে ?? সে চেষ্টা কোথায়??

তবে শুধু ইভটিজিং নিয়েই কথা বললেই হবে না। আমাদের জাতীয় জীবনে আরও অনেক গুরুত্বপূর্ণ সমস্যা রয়েছে, সেগুলি নিয়েও আমাদের কাজ করা জরুরি। আমাদের রাষ্ট্রব্যবস্থা নানামুখি শোষন নির্যাতনের মাধ্যমে সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। সর্বত্র দুর্নীতি ছড়িয়ে পরেছে।

আসুন আমরা আমাদের মন মানসিকতার পরিবর্তন করি। সকল অনিয়মের বিরুদ্ধে প্রতিবাদ করতে শিখি। দেশের স্বার্থে নিজেদের আরও শানিত করি। এবং সকল দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হয়ে দেশ অ জাতিকে রক্ষা করি। ধন্যবাদ সকলকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন