বুধবার, ২৪ জুলাই, ২০১৩

ছোট ছোট ছেলে মেয়েদের দিয়ে মিডিয়া বাণিজ্য ?

বেশ কিছুদিন আগে একটি হিন্দি গানের জ্বরে সবাই ভুগছিল! গানটি হল ” তেরি মেরি প্রেম কাহানি” গানের কথাগুলি আমি বেশি বলতে পারবনা কারন, আমি হিন্দি বুঝিনা বলতেও পারিনা । যাক আমি আমার কথাতে ফিরে যাই । একটা বেসরকারি টিভি চ্যানেলে দেখতে পেলাম এই গানটার বাংলা ভার্সন তৈরি করে মডেল হিসেবে ব্যবহার করেছে ৮/১০ বছরের কয়েকটি কোমলমতি ছেলেমেয়েকে । প্রতিবেদনটা মুলত যে কনসেপ্ট-এ তৈরী করা হয়েছে সেটা বোঝানো হয়েছে কিভাবে আমি আমার সন্তানকে বিপথে ঠেলে দিচ্ছি । এখানে একজন মায়ের সাক্ষাতকার- ” কি হয়েছে এতে! আমিতো খারাপ কিছু দেখছিনা ! আমি বলতে চাই নোংরা গানে শিশু মডেলদের ভাষ্য এতে খারাপ কি হল?? বড়রা পারলে ছোটরা কেন পারবনা?? কি অদ্ভূত কথা ! এদের যা মনে হবে তাই করবে? বাংলাদেশে এই বিকৃতকারীদের দেখার কি কেউ নাই? একজন মূর্খ্য মা কি বুঝলো আর আমি তা মিডিয়ায় প্রচার করে দিবো!

আমার ঠিক বোধগম্য না কেন এরা আমাদের বাচ্চাগুলোর সুন্দর শৈশব, স্বপ্নজগত কেড়ে নিয়ে নোংরা সংস্কৃতির খাতায় নামে লিখিয়ে নিজেকে নোংরা প্রমাণ করায় মেতে উঠেছি ?? এটাতো আধূনিকতার সজ্ঞা না! এইসব শেখার আদৌ প্রয়োজন আছে কি?

আমি সংশ্লিস্ট সকলের দৃষ্টি আকর্ষণ করছি ।। আপনারা দয়া করে নোংরামি না করে সুস্থ বিনদনধর্মী অনুষ্ঠান তৈরী করে আমাদের সংস্কৃতিতে মননিবেশ করুন । আমাদের নিজস্ব সংস্কৃতি অনেক বেশি সুন্দর, অনেক সমৃদ্ধ, অনেক মধুর ..।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন