বুধবার, ২৪ জুলাই, ২০১৩

বি পি এল এর উদ্বোধন নিয়ে আমি হতাশ !!!

গত ৯ ফেব্রুয়ারী2012  মিরপুর বিপিএল -এর যে উদ্বোধন অনুষ্ঠান হয়ে গেল সেখানে ঠাই পেল এক গাদা ভিনদেশি সঙ্গিত শিল্পী আর অভিনেত্রীরা !! কিন্তু কেন?? তাও তারা গাইলেন নাচলেন হিন্দি ভাষার গান !! আমাদের ভাষার মাসেই কেন আমার দেশ আমাদের ভাষা আমাদের সংস্কৃতিকে এত অসম্মান ?? এত অবহেলা??

আমন্ত্রিত অতিথি দু’একজন থাকতেই পারে। কিন্তু এভাবে আমাদের দেশে কি ভালো গায়ক গায়িকা, অভিনেতা অভিনেত্রীর এতই অভাব বোধ করেছেন বিপিএল আয়জকরা? দেশের একটি আয়োজন আর উদ্বোধনে আমাদের দেশীয় সংস্কৃতির ইতিহাস ঐতিহ্য ফুটে উঠবেনা এটা কি করে মেনে নেয়া যায়? আয়োজকদের দেশপ্রেম বলতে কিছু পেলাম আমরা? এসব দেখে আমরা শুধু লজ্জা পাই। কিছুই করতে পারি না। বড় বড় ইভেন্ট আয়োজক সকল দেশকেই দেখি তারা নিজস্ব সাংস্কৃতিক আদলে অনুষ্ঠান সাজিয়ে তোলেন।

যেই ভাষাকে নিয়ে আমাদের এত গর্ব! আর একমাত্র জাতি যারা ভাষার জন্য যুদ্ধ করেছি। কিন্তু হায়!!! সালাম বরকত তোমরা এসে দেখে যাও তোমাদের জীবনের বিনিময়ে যে ভাষায় আজ আমি আমার মা-বাবা কে ডাকছি সেই দেশে সেই মাসে কি নিয়ে আমরা মেতে আছি! আমাদের মাননীয় সংস্কৃতি মন্ত্রী ও মন্ত্রনালয় নীরব ভুমিকা পালন করে কিসের ইঙ্গিত দিল??…

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন