বুধবার, ২৪ জুলাই, ২০১৩

আমরা গরীব দেশ……।আমাদের দেশে হরতালের রাজনীতি বন্ধ করুন !!!

আমরা যে উন্নয়নশীল দেশ না এটা বলেছেনে আমাদের স্বাস্থ্য মন্ত্রী মহোদয়। কথাটা তো আসলেই সত্যি । আমরা তো গরিবই।

আমার অফিস সকাল ৯ টা থেকে। গত দুই দিন হরতালের কারনে অফিস যাই নাই। তাই আমাদেরকে আজ বাধ্য করলো অফিস যেতে। এবং আমি অফিস গেলাম সকাল ৬.৩০ এ । কারন, যেন নিরাপদে যেতে পারি। ফিরব কখন ?? রাতের বেলায়। হরতাল শেষ হলে !! এই যদি হয় আর এমন ভাবে হরতাল চলতে থাকে তাহলে তো আমাকে এইভাবেই অফিস করতে হবে। অনেকেই করছেন জীবনের ঝুঁকি নিয়ে। কিছু করার নাই। আমিও তৃতীয় দিনে যেতে বাধ্য হলাম। এবং আমাকে পরবর্তীতেও যেতে হবেই হবে। অফিস না আসলে তো হবেনা ! দিনের পর দিন এইভাবে দেশ কোন প্রতিষ্ঠান চলতে পারেনা !!

সব কিছু বন্ধ করে মারামারিতে মেতে উঠে কি দেশের লাভ হচ্ছে ? কত টুকু হচ্ছে ? আমাদের দেশ চালকদের দুই পক্ষের এ যদি এই ধারনা এই রাজনীতিকে পরিহার না করে তবে কি তারা আসলে দেশের উন্নতি চায় ??
হরতাল, খুন, বোমাবাজি এগুলু দিয়ে আমাদের মতো একটি গরিব দেশে কখনই সুফল বয়ে আতে পারেনা ! গাড়ি জ্বালাও, মানুষ মারো , এতে কি পচ্ছি আমরা ? হরতাল কি দিচ্ছে ? এইচ এস সি পরীক্ষাসহ এমন অনেক পরীক্ষা বন্ধ হয়ে গেল। বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য ঊর্ধ্বগতি ! মারা যাচ্ছে কিছু নিরীহ সাধারন মানুষ !

সকল কল কারখানা থেমে গেছে ! ব্যবসা প্রতষ্ঠান বন্ধ !! চলাচলে নাই নিরাপত্তা !! সর্বত্র কেবল হাহাকার। আমরা হরতালের মত নোংরা রাজনীতি থেকে বের হয়ে যেতে কি পারিনা ?মানুষ খুনের রাজনীতিতে যারা লিপ্ত তারা কি তাদের সন্তান মা বাবা হারাচ্ছেন। তাদের তো সব চলেছে । তারা সকলেই বছরের পর বছর ভি আই পি জীবন যাপন করছে !!…মাঝে থেকে আমাদের মতো খেটে খাওয়া আর দিন মজুররা পড়ছেন চরম বিপদে। তাদের পাশে দাঁড়ানোর মানে এই নয় এই রকম খুনাখুনিতে লিপ্ত হতে হবে।

এই দেশ আমার আপনার সকলের !! দেশেকে ভালোবাসলে দেশের জন্য যদি সত্যি কিছু করতে চায় আমাদের বড় দুই রাজনৈতিক দল তবে তাদের প্রতি বিনীত অনুরোধ রইল দয়া করে আপনারা আপনাদের রাজনৈতিক দর্শন বদলান। যুগোপযোগি রাজনীতিতে আসুন। যেটাতে দেশ ও জাতির উন্নতি হবে !!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন