বুধবার, ২৪ জুলাই, ২০১৩

দেশ প্রেমিকদের কাণ্ড কীর্তি!

১ এপ্রিল ২০১৩ আজ থেকে এইস এস সি পরীক্ষা শুরু রাজশাহী থেকে আমার এক ছোট ভাই পরীক্ষায় অংশ গ্রহন করবে। কাল জানতে পারলাম সে পরীক্ষার প্রবেশ পত্র হাতে পায়নাই। কারন আমাদের দেশ প্রেমিকরা সকল প্রবেশ পত্র পুরিয়ে দিয়েছে। যাও কিছু আছে সেটা সম্পূর্ণ না । সব পুড়ে ছাই। অবশেষে বাধ্য হয়ে শিক্ষা বোর্ড থেকে কপি করে এনেছে প্রবেশ পত্র।
পরীক্ষার সময় হরতাল অবরোধ তো একটা আনন্দ উৎসব পালন করার মত হয়ে গেছে। দেশ প্রেমিকরা কি জানেন না আজকে যাদের জীবন পিছায়ে দিচ্ছেন তারাই আমাদের দেশ গড়ার কাজে আসবে। তারাই দেশের ভবিষ্যৎ। জীবন থেকে একটি বছর ঝড়ে যাওয়া যে কতো ভয়ঙ্কর সেটা যদি দেশ প্রেমিকরা না বুঝেন তাহলে কি তাদে কে আমরা দেশ প্রেমিক বলবো?
এসএসসি পরীক্ষা কি শেষ হয়েছে ? এই প্রশ্ন অনেকের মুখেই ছিল দীর্ঘ দিন। গত বছর আমার এক ভাই এইসএসসি পরীক্ষা দিতে দিতে ক্লান্ত হয়ে গেছিল। বলে আপু জানি না কবে শেষ হবে। হবে হয়ত একদিন। শেষ হয়েছিল ২০১২ তে। আজ ২০১৩ তে আবার শুরু হল। দেখা যাক কবে শেষ হয় !
এমন দেশ প্রেমিকদের কি আমাদের সমর্থন আর কখনো দেয়া ঠিক হবে? দেশকে এই নমুনায় ভালবাসতে? যারা দেশের ভবিষ্যৎ প্রজন্মকে দাবিয়ে তাদের ফায়দা লুটে ! সচেতন নাগরিক সমাজ আশা করি আর এই ভুল করবনা। এমন দেশ প্রেমিক চাইবনা না যারা হরতাল অবরোধ, গাড়ী ভাংচুর আর জ্বালাও পোড়াও নীতি আদর্শে ঘেরা পরিপক্ক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন