বুধবার, ২৪ জুলাই, ২০১৩

প্রাথমিক বিদ্যালয়গুলোতে বিস্কুট বিতরণে ভয়াবহ দুর্নীতি হচ্ছে

বাংলাদেশ সরকার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুশিক্ষার্থীদের মাঝে প্রতিদিন এক প্যাকেট করে বিস্কুট বিতরণের সিদ্ধান্ত বাস্তবায়ন করেছে। নিয়ম হচ্ছে ছাত্র ছাত্রীরা ঐ বিস্কুট স্কুল থেকে খেয়ে যেতে হবে। প্যাকেট বাসায় নিয়ে যেতে পারবেনা। এবং ওই প্যাকেট মোড়ক স্কুল ক্যাম্পাসেই ধ্বংস করে দেয়া হবে। পুষ্টিঘাটতি পূরণের সেই বিশেষ বিস্কুট কি ছাত্র ছাত্রীরা ঠিক মত পাচ্ছে?  কিংবা স্কুল প্রতি কিভাবে বিস্কুট বরাদ্দ দেয়া হয় এটার কী নিয়ম বা হিসাব আছে?
যেহেতু নগরের যান্ত্রিক জীবনে নিজেকে বিলিয়ে দিয়ে ব্যস্ত জীবনযাপন করছি ! আমি এই বিস্কুট বিতরনের তথ্যটা জানতে পারলাম গতকাল ! আমার এক সহকর্মী গতকাল আমাকে এই বিস্কুটা খাওয়াল !  বিস্কুট খেতে বেশ মজাদার ! কিন্তু আমার কি এই বিস্কুটটা চাকরি জীবনে পাওয়ার এবং খাওয়ার কথা? তাহলে ! কিন্তু কিভাবে পেলাম ! আমার সহকর্মীর এক নিকট আত্মীয় প্রাথমিক   বিদ্যালয়ের শিক্ষিকা ! তিনি নিজের জন্য বাসায় নিয়ে এসেছেন অনেক বিস্কুট !
কারন বিদ্যালয়ের একটা কক্ষ উপছে পড়ছে বিস্কুটে ! এই ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত অধিদপ্তর কেন এত দায়িত্বহীনতার পরিচয় দিয়ে আছেন ?
বিস্কুটের প্যাকেটে গণপ্রজাতন্ত্রী সরকারের সীল দেয়া আছে এবং সকল বিস্তারিত তথ্য গুলো দেয়া থাকা সত্ত্বেও কেউ মানছে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন